স্পেনে নাইটক্লাবে অগ্নিকাণ্ডে ১৩ জন নিহত

স্পেনের একটি নাইটক্লাবে গতকাল রবিবার (১ অক্টোবর) সকালে আগুন লেগে কমপক্ষে ১৩ জন নিহত হয়েছে। তবে এখনও ধ্বংসস্তুপের ভেতর থেকে মরদেহ উদ্ধারে তল্লাশি চলছে এবং মৃতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করছেন কর্মকর্তারা। খবর এএফপির।

স্পেনের দক্ষিণ-পূর্বাঞ্চলের মার্সিয়া শহরে ‘টিট্রে’ ও ‘ফন্ডা মিলাগ্রস’ নামের দুটি নাইটক্লাবে এই আগুনের ঘটনা ঘটে।

স্পেনের জাতীয় পুলিশ বাহিনীর মুখপাত্র দিয়েগো সেরাল বলেন, ‘টিট্রে ডিস্কো ও ফন্ডা মিলাগ্রস ডিস্কো নামে দুটি নাইটক্লাব একই ভবনে অবস্থিত এবং ওই নাইটক্লাব দুটোর ওপরের তলায় প্রথমে আগুন লাগে।’ তবে আগুনের সূত্রপাত কোথা থেকে হয় সে সম্পর্কে এখনো কিছু জানাতে পারেনি কর্তৃপক্ষ।

আগুন লাগার পর পুলিশ ১৫ জন নিখোঁজ ব্যক্তির একটি তালিকা করে তবে দিয়েগো সেরাল জানান, তালিকায় থাকা কয়েকজনকে ইতোমধ্যে খুঁজে পাওয়া গেছে।

স্থানীয় সময় রাত ১০টায় (গ্রিনিচ মান সময় রাত ৮টা) জরুরি বিভাগ জানায়, আগামী কয়েক ঘণ্টা মার্সিয়া ফায়ার ব্রিগেড ওই ভবনটিকে নিরাপদ করতে কাজ করবে আর এ কারণে আরও মৃতদেহ সেখানে রয়েছে কিনা সে বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না।

জরুরি বিভাগ আরও জানায় যে, ধ্বংসস্তুপ নাড়াচাড়া করে কাজ শেষ না হওয়া পর্যন্ত নিশ্চিতভাবে মৃতের সংখ্যা বলা সম্ভব নয়।

এদিকে, দুর্ঘটনার পর মার্সিয়া শহরের মেয়র এক ঘোষণায় তিন তিনের শোক পালনের কথা জানিয়েছেন। নিহতদের স্মরণে রোববার শহরের সব বার ও রেস্তোরাঁ বন্ধ থাকে।

২০১৭ সালে স্পেনের টেনেরিফ দ্বীপে একটি বহুতল নাইটক্লাবের মেঝে ধসে কমপক্ষে ৪০ জন আহত হয়। এছাড়া ১৯৯০ সালে দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় শহর জারাগোজায় একটি নাইটক্লাবে আগুন লেগে ৪৩ জনের মৃত্যু হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //